আপনার জন

#আপনার_জন
#শম্পা_সাহা

প্রতিটা মানুষই মনে মনে একটা আশ্রয় খোঁজে। যেখানে সে একেবারে অকপট।

যে পুলিশ অফিসার থানায় সারাদিন ক্রিমিনাল দের সঙ্গে কাটায় ,হয়তো কাজের খাতিরে থার্ড ডিগ্ৰীও দিতে হয় বাড়ি ফিরে সেই কিন্তু নরম মনের বাবা।তার ছোট্ট মেয়েটাকে কোলে নিতে গিয়ে বারবার ভাবে কোথাও তার লাগলো না তো?

যে ডাক্তার দিব‍্যি অপারেশন টেবিলে কেটে দুভাগ করে দিচ্ছে কারো অ্যাবডোমেন।স্ক‍্যালপেল,ফরসেপ রক্তে মাখামাখি সেই কিন্তু তার ছোট্ট ছেলেটা পড়ে গিয়ে হাঁটুতে সামান্য ছড়ে গেলেই ব‍্যতিব‍্যস্ত হয়ে পড়ে।

যে মা সারাদিন হাসিমুখে সংসারের ঊণকোটি চৌষট্টি কাজ সামলাচ্ছেন তার মাথা যন্ত্রণায় এককাপ আদা চা এগিয়ে দিলেই তিনি ভুলে যান সব যন্ত্রণা!

সীমান্তে প্রহরারত সৈনিক যে দ্বিতীয় বার না ভেবেই বুক পেতে দিতে পারে বন্দুকের সামনে তার মনও কিন্তু ছটফট করে ফোনের ওপারে প্রিয় মানুষটির একটু কন্ঠ শুনবে বলে!

সারাদিনের পরিশ্রম, ঝড়ঝাপটা,লড়াই, ওঠাপড়া,অপমান, হতাশা সব সব আমরা ভুলে যেতে পারি যদি দিনের শেষে একটা কাঁধ থাকে যাতে মাথা রেখে নিশ্চন্ত হওয়া যায়।

যদি জানি একটা হাত শক্ত করে আমাকে ধরবেই ,কিছুতেই তলিয়ে যেতে দেবে না, তাহলে সহজেই ঝাঁপ দেওয়া যায় যেকোনো অনিশ্চিতে!

আসলে আমরা বাইরে যতই পরিণত হই,শক্ত হই,দৃঢ় হই আমাদের ভেতরে কোথাও যেন একটা শিশু লুকিয়েই,যে দিনের শেষে একটা আশ্রয় খোঁজে, পরম নিশ্চিত আশ্রয়, খোঁজেএকেবারে আপনার এক জন!

©®

Facebook Comments Box
SHARE NOW

inbound8811695141948307319.jpg

শম্পা সাহা

>
Scroll to Top
%d bloggers like this: